হারিয়েছি তবুও হারানোর ভয়
- আদি আহমাদ সিফাত - ঝরা কথার কাব্য ২৯-০৪-২০২৪

প্রতিটা দিন প্রতিটা রাত প্রতিটা মূহুর্তে তোমাকে হারানোর ভয় কাজ করতো
কিন্তু এ হৃদয়ে ছিলেনা তুমি একদিনও আমার হয়ে
রাতের আকাশ কাঁদতো মেঘের আড়ালে হয়ে
আমার চোখ ভেসে যেত মেঘের সুরে হেসে
যাতনা দিয়েছ হৃদয়ে আমার
হারিয়েছো কোন সুখের আশে
মন মলিনতা এসেছে আবার নতুন তোমায় ঘীরে
রৌদ্র আমার বিষাদ যাতনা শুকিয়ে মারিতো কয়ে
লোনা জলে ভেসে যেতো
এই সাগর আমার নতুন তোমার কূল বয়ে
উতলা প্রান আজও বসে থাকে বৃষ্টি নূপুর পায়ে
বট বৃক্ষ আাজও ডাকে ঐ রঙ্গিন বকুল গায়ে
আমি তে তুমি নাহি আছো আমিতে আমিও নেই
এই আমি আজ নিজেকে ভুলে তোমাতে করছি রাজ
রানি বিহীন রাজ্য আমার তুমি বিহীন নীড়
হাওয়ায় দুলা পাখনা-পাখি সুর হারিয়ে
জমিয়েছে আজ তোমার আঙ্গিনায় ভীড়
হারাবো তোমায় ভয়টা ছিলো অনেক দুর
বীণ বাজিলে সাপেরা যেমন আঙ্গিনায় করে ভীড়
তোমাকে খুজিতে তোমাতে হারিয়ে
তোমাকেই হারানো ভয়
আজ তাই হারিয়েছো সুরের গাঁথনে
ফুলের নূপুর পড়িছো পায়
আমি এক নতুন তোমায় করছি বৃক্ষ দান
হারিয়েছি বলে ভয় করিনাকো হারানোরই বা কি
শীতল রাত্রী শিশির কনায় পায়ের নূপুর বাজে
কোয়াশা ভেজা ঘন রাত আমায় সাঁজায় নতুন সাঁজে
হারিয়েছি বিলাসিনী বিন্দুবাসিনি তোমায়
ছোট বালি কনায় গড়েছি মহাদেশ
আর বিন্দু জলে মহাসাগর
বাঁশবাগানের রাতের চাঁদনিও বটে
হারিয়েছি আজ বসন্ত দুলা কেঁশবরন এক নারী
কোকিলের সুরে রঞ্জিত আমার ছোট্ট ভূবন খানি
কূহু কূহু ডাকে সকাল দুপুর পার করিছো ডেকে ডেকে
হারিয়েছি বলে হারায়নি আজ সূর্যি দীপ্তিমান
গ্রীষ্মের রৌদ্র প্রখরে কলা পাতা আর কচুপাতার কি মান
বর্ষা জলে ভেলায় ভেলায় ঘুরেছি সারা বেলা
ভেলা ভাঙ্গিয়া জলে ভিজিয়া হাজার কথার মেলা
হারিয়েছি আমি তোমাতে প্রথমে পুতুল নাচের কাছে
খোলা জানালার দীঘল কালো কেঁশে গন্ধে রুপমা তোমার আছে
খালি পায়ে নতুন তুমি পড়েছিলে সিক্ত নূপুর
শুকনো পাতার গায়ে মাখা ছিলো বরণ্য বকুল দুপুর
হারিয়েছি বলে সব হারিয়ে -হারিয়েছি হারানোর ভয়
তোমাতে যদিও আসিবোনা ফিরে
ভেজা চুল আর জলে ভাসা গায়ের
পরশ মাখানো অতিন্দ্রতা করিবো জয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।